এসইউবির করোনাকালে শিক্ষার্থী সহায়তা উদ্যোগ

করোনাকালে আর্থিক সমস্যার কারণে উচ্চশিক্ষার আকাঙ্ক্ষা ব্যাহত হতে পারে—এরূপ শিক্ষার্থীদের জন্য বিশেষ আর্থিক সহায়তা ও খণ্ডকালীন চাকরির সুযোগ সৃষ্টির উদ্যোগ নিয়েছে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি)। এ উদ্যোগের আওতায় বিশ্ববিদ্যালয়ে চলতি সামার সেমিস্টারে ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থীরা ভর্তি ফির ৫০ শতাংশ ও টিউশন ফির ২৫ শতাংশ হারে ওয়েভার পাবেন।

যেসব শিক্ষার্থী পড়াশোনার ফাঁকে খণ্ডকালীন চাকরি করতে আগ্রহী, তাঁদের জন্য এসইউবির সহযোগী প্রতিষ্ঠান ল্যাবএইড হাসপাতাল, ল্যাবএইড ফার্মাসিউটিক্যালস ও ল্যাবএইড প্রোপার্টিজ লিমিটেডে কাজ করার সুযোগ থাকবে, যা ভবিষ্যতে স্থায়ী পেশায় প্রবেশের ক্ষেত্রে বিশেষভাবে সহায়ক হবে।

এসইউবির তিনটি অনুষদের আওতাধীন আর্কিটেকচার, বিজনেস স্টাডিজ, গণমাধ্যম ও সাংবাদিকতা, ইংলিশ স্টাডিজ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), ফার্মেসি, আইন এবং ফুড ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে এবং জনস্বাস্থ্য ও পরিবেশবিজ্ঞান বিষয়ে শুধু স্নাতকোত্তর পর্যায়ে ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থীরা এসব সুযোগ গ্রহণ করতে পারবেন। স্টেট ইউনিভার্সিটির www.sub.edu.bd ওয়েবসাইট অথবা www.facebook.com/subedubd ফেসবুক লিংকে এ–সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

সামার সেমিস্টারে ভর্তিসংক্রান্ত অনলাইন লিংক www.sub.edu.bd/admission। ভর্তিবিষয়ক পরামর্শ ও আলোচনার জন্য সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত যেকোনো সময় সরাসরি এসইউবির হটলাইন নম্বর ১৬৬৬৫–তে যোগাযোগ করা যাবে।